[Ubuntu-BD] Ubuntu Installation in Multiple PCs

Tanvir Rahman wikitanvir at gmail.com
Tue Jul 19 05:22:11 UTC 2011

> উল্লেখ্য, যেখানে ইনস্টল করবো সেখানে জানালা ব্যবহারকারী আছে কিন্তু উবুন্টু
> ইনস্টল করার মত সাহয্যকারী পাব বলে মনে হচ্ছে না। সবকিছু আমাকেই করতে হবে।
> সুতরাং কম সময়ে ৩০ টি পিসিতে কিভাবে করা যায় সেটাই আমার টার্গেট।

কম্পিউটার কেনার আগে দোকানগুলোতে হার্ডডিস্ক রাইট করে দেওয়া নামক একটি
টার্মের কথা শুনেছি। সেখানে যা করা হয় বলে বুঝেছি, তা হচ্ছে, আগে থেকে পার্টিশন
করা ও উইন্ডোজ সেটাআপ দেওয়া একটা মাস্টার্ড হার্ডডিস্ক পুরোটা কপি-পেস্ট
টাইপ। এরকমটা উবুন্টুর জন্য সম্ভব কি? উইন্ডোজ ও উবুন্টু দুটোই আছে এমন একটা
হার্ডডিস্ক সবগুলাতে অ্যাপ্ল্যাই করা?

--
Tanvir Rahman
Wikitanvir on Wikimedia