[Ubuntu-BD] দুটো আনন্দ সংবাদ একসংগে

Nasimul Haque nasim.haque at gmail.com
Fri Aug 6 19:51:59 BST 2010

এসব অনুষ্ঠানের ছোট-খাট ভুল-ত্রুটি জাতীয় দৈনিক পত্রিকাতে ছাপানোর কোন
প্রয়োজন দেখি না। পত্রিকা কোন আলোচনার মাধ্যম নয় যে সেখানে
ভুল-ভ্রান্তি নিয়ে বিশাল বক্তব্য লিখতে হবে। এখানে যা এসেছে, তা যথেষ্ট।
একটা ছোট্ট পরিসরে খুবই অল্প রিসোর্সের সাহায্যে অনুষ্ঠিত একটা প্রোগ্রাম
পত্রিকায় এভাবেই লেখা উচিত। এটা এক ধরণের বিজ্ঞাপন। বিজ্ঞাপনে কখনও
প্রোডাক্টের খারাপ দিক বলা হয় না। আমাদের এই মুক্ত আন্দোলনকে সামনে
এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এ ধরণের প্রতিবেদন খুবই প্রয়োজনীয়।
ভুল-ত্রুটি নিয়ে আলোচনার জন্য নিজেদের মধ্যে থাকাই ভাল। আম-জনতাকে ভুলের
খবর জানিয়ে ক্ষতি ছাড়া কোন লাভ নাই। সবখানে সবকিছু লিখতে হয় না।

M. Nasimul Haque, M.Sc.(SUST)
Wessex Institute of Technology
Southampton, UK
http://www.nasimulhaque.info