[Ubuntu-BD] উবুন্তুতে মাউস আর কিবোর্ড কানেকশন পাচ্ছেনা

সাজেদুর রহিম জোয়ারদার toshazed at gmail.com
Mon Feb 27 16:17:59 UTC 2012

প্রিয় মনিরা

২৭ ফেব্রুয়ারী, ২০১২ ৭:৩৫ pm এ তে, Monira Akter <monira_cse109 at yahoo.com>লিখেছে:

> আপনাদের আবার disturb করার জন্য দুঃখিত,আমার term final এর ব্যস্ততার কারনে
> screen shot দিতে পারিনি।আজকে উবুন্তুতে লগ ইন করে দেখি মাউস কাজ করে।update
> manager আসলে update দিতে চাইলে দেখায় যে 'some of operation cant be
> updated',close  করলে দেখায় যে 'software index broken'.এরপর palces এ গিয়ে
> দেখি কোনো file system দেখাচ্ছে না,শুধু computer দেখায়।computer এ click
> করলে file system দেখায়(অন্য কোন ড্রাইভ দেখায় না)।file system  এ click
> করলে অনেক গুলো ফাইল দেখায়।partial update  দিতে পারি নি কারণ
>  তখনও কিবোর্ড কাজ করছিলো না।পরে restart দিতে গিয়ে দেখি restart হয়
> [...]

আপনার সমস্যাটুকু পড়ে দেখলাম। যাই হোক বর্তমান অবস্থায় আপনার সিস্টেমটাতে নতুন
করে উবুন্টু ইন্সটল করে নেয়াটাই হবে যৌক্তিক এবং সবচাইতে কম সময়ে সহজ সমাধান।

আপনি পার্টেড ম্যাজিক কিংবা নপিক্স ব্যবহার করে লাইভ বুট করুন এবং সিস্টেমের
প্রয়োজনীয় ফাইল সমূহের ব্যাকআপ নিয়ে রাখুন (আগের ইন্সটলেশনের হোক ডিরেক্টরি
থেকে প্রয়োজনীয় নথিপত্র আর ক্যাশ হওয়া সিস্টেম আপডেটের ফাইলসমূহ)। এরপর নতুন
করে সিস্টেমে উবুন্টু ইন্সটল করে নিন।

আশা করি সিস্টেমে গুরুত্বপূর্ন এই কাজসমূহ ও আপডেট করা শেষে আমাদেরকে আবারো
আপনার উবুন্টু অভিজ্ঞতা শেয়ার করবেন। :)
--
রিং
+8801671411437

মহাসচিব
ফাউন্ডেশন ফর ওপেন সোর্স সলিউশনস বাংলাদেশ