[Ubuntu-BD] উবুন্টু ১১.১০ রিলিজ পার্টি সম্পর্কিত

Shahriar Tariq shahriar at linux.org.bd
Sun Oct 30 18:47:33 UTC 2011

@নুর
‌
পরীক্ষার খাতায় জবাব দিতে বসেছো নাকি প্রতিটা প্রশ্নের মান ২ এবার সংক্ষেপে
জাবাব দিন। :P

৩১ অক্টোবর, ২০১১ ১২:৩১ am এ তে, Md Ashickur Rahman Noor <
ashickur.noor at gmail.com> লিখেছে:

> অনেক্ষণ পর একটা কাজের ফিডব্যাক পেলাম। ভুল ত্রুটি গুলো ধরিয়ে দেওয়ার জন্য
> ধন্যবাদ।

আমি দোষ স্বীকার করার বিষয়ে কিছু বলিনি, এখানে কেউ দোষ ক্রুটি ধরছে না,
ভবিষ্যতে যাতে আরও সুন্দরভাবে আয়োজন করা যায় তাই তুলে ধরা হচ্ছে আর কিছু না

> আয়োজনে সর্বমোট ৬১ জন উপস্থিত ছিলেন।

সাবাস!! আমার চোখের হিসাবকেও ছাড়িয়ে গেছে। উপস্থিতির দিক দিয়ে তাহলে সফলই বলা
যায়।

খাবারের কমেন্টের জন্য ধন্যবাদ। সকালে একজন করল, সেইদিন অনেকেই করেছিলেন।
> রাধুঁনিগণ কমেন্ট শুনে খুশি হয়েছেন।

রাধুনীগন কি আপনার বাসার কেউ? তাইলে তো বাসায় হাজির হয়ে যেতে হয়। এই রাতের
বেলা আবার ক্ষুদা লেগে গেলো

> আসলে প্রথম কোন পোগ্রাম আয়োজন করলাম, যেখানে আমার সাহায্য করার মতন পরিচিত
> যারা থাকতে পারতেন তারা সবাই ব্যস্ত যদিও অনেকে আমাকে অনলাইনে বিভিন্ন পরামর্শ
> দিয়ে সাহায্য করেছেন। বিশেষ করে শাহরিয়ার তারিক ভাই এবং রিং ভাই এর সাথে
> সরাসরি কথা বলে আমার অনেক উপকার হয়েছে। কিন্তু তাদের উপরে আমি কোন চাপ দিতে
> চাই নাই, আর নতুনদের তেমন চিনতাম না।  তাই আয়োজনের আগে তেমন কোন প্লানিং করা
> হয় নাই।

সমস্যা নেই হাতে সময় নিয়ে কথা বললেই হলো।

> --আমার কাজটি ভুল হয়ে গিয়েছে, আমার উদ্দেশ্য ছিল উবুন্টু বাংলাদেশ লোকো
> সম্পর্কে সবাইকে জানানো, কিন্তু আমি সম্পূর্ন রূপে ভুলে গিয়েছিলাম। যা আমার
> আয়োজনের সবচেয়ে বড় ব্যর্থতা বলে আমি মনে করি।

আর উবুন্টু বাংলাদেশের প্রচারণার জন্য আমি বলেছি এটা ভুল কথা, যেখানে আমরা
নিজেরা এতো বেশি আগ্রহী নই এবং প্রস্তুতও নই সেখানে অযথা প্রচার করে লাভ নেই।
কিন্তু মানুষকে মেইলিং লিস্ট আর লিনাক্স দেশ ফোরামের ব্যাপারে বলা যেতেই পারে।

> আয়োজনের খরচের ব্যপারটি এখনও কেউ জানতে চায় নাই তাই আমিও তেমন গুরুত্ব দেই
> নাই।
>
> তাও একটি ছোট্ট খরচ এর হিসাব দেই
> মোট : ৭০৮০ টাকা।

বাপস আমি বারবার স্বল্প বাজেট বলছিলাম কারণ ধারণা ছিলো ৫০০০ টাকার মধ্যে খরচ
হবে।
তাহলে এরপর যেটা করা যায় ঢাকা ভার্সিটিতে অনেক সুস্বাদু চপস পাওয়া যায় সেগুলোর
মূল্য ২০-২৫ টাকা, আর দুই লিটারের ড্রিঙ্কসের বোতল কিনে শেয়ার করাই যেতে পারে।

> *আগামী আয়োজন আশা করি উবুন্টু বাংলাদেশের পুরাতন এবং নতুন সদস্যদের নিয়ে আরও
> দীর্ঘ পরিকল্পনা করে করা হবেম, এই প্রত্যাশা করি। *

ডিসেম্বরের ৩১ তারিখ মাথায় রেখে কি আরেকটা গ্যাদারিং করা যায়? এর মধ্যে আগামী
তিন মাসে ছোটছোট কিছু অনলাইন প্রজেক্ট নেয়া যেতে পারে যেগুলোর সফলতা ব্যর্থতা
নিয়ে ওইদিন আলোচনা করা যেতে পারে।

-
শাহরিয়ার