[Ubuntu-BD] দুটো কম্পিউটারে একই সফটওয়্যার সেটাপ দিব কিভাবে?

Md Ashickur Rahman Noor ashickur.noor at gmail.com
Mon Jun 27 04:11:54 UTC 2011

maSnun ভাই এর দেওয়া বুদ্ধিটা ভাল, কিন্তু অনেক ফাইল ইনস্টলের সমস্যা হবে।
তাছাড়া আমার মতে কেরাইক্স সবচেয়ে ভাল, যে কোন নতুন ইনস্টল করা উবুন্টু বা তার
ভ্যারিয়েন্টে ভালই কাজ করবে।

রিং ভাই যে কাজ টা করতে বললেন তাতে প্রথম এবং প্রধান সমস্যা হল সোর্স আপডেট করা
না থাকলে রেপো তে নতুন সফটওয়্যার এর লিস্ট থাকবে না তাই আমার মনে হয় অনেক
প্যাকেজ ইনস্টল করা যাবে না।

অফলাইনে কোন পিসির জন্য কেরাইক্স সব চেয়ে ভাল বুদ্ধি আমি মনে করি।

তাছাড়া একটি বড় বিকল্প আছে। আপনি আপনার বন্ধুর পিসিতে  রিমাস্টারসিস ইনস্টল করে
তা দিয়ে ব্যাকাপ করতে পারবেন। পরে যে iso পবেন তা সকল পিসিতে ইনস্টল করতে
পারবেন।