[Ubuntu-BD] SeLinux blocking SSH port 445

Junayeed Ahnaf Nirjhor zombiegenerator at aol.com
Sat Jun 11 13:25:39 UTC 2011

প্রিয় সাজেদুর ভাই,

তুমি উবুন্টুর মেইলিং লিস্টে ফেডোরা সংক্রান্ত সমস্যা আলোচনা না করে
ফেডোরার মেইলিং লিস্টে আলোচনা করো। ওটাই এ সংক্রান্ত আলোচনার যথোপযুক্ত
জায়গা।

SE Linux (Security Enhanced Linux) একটা জেনারেল লিনাক্স টুল। এইটা ফেডোরাতে বাই ডিফল্ট দেয়া থাকে, উবুন্টুতেও খুব সহজে ইন্সটল করা যায়। তাই এইটা একটা লিনাক্স সংক্রান্ত আলোচনা। ফেডোরা সংক্রান্ত না।

আমি HotSSH সংক্রান্ত একটা প্রশ্নও করেছিলাম। আর আরেকটা কথা, আমি উবুন্টু থেকে বাইপাসের উপায় ও জানতে চেয়েছিলাম (কোন প্রক্সি বা কিছু যদিও সম্ভব না বলেই প্রতীয়মাণ হয়।)

ফেডোরা বাংলাদেশ এর মেইলিং লিস্ট মৃত বললে অত্যুক্তি হয় না।

ধন্যবাদ আপনাকে, জনাব সাজেদুর রহিম জোয়ারদার ভাই।

নির্ঝর