[Ubuntu-BD] উবুন্টু পিসি কিনতে চাই

Habib Kabir kobir_eee at yahoo.co.uk
Wed Jun 8 17:51:16 UTC 2011

আমি আমার বন্ধুকে নতুন একটা ডেস্কটপ কিনে দিতে সাহায্য করতে চাই। কোর আই-৩ এর
প্রসেসর হতে হবে।ল্যানকার্ড, স্কেনার, প্রিন্টারও থাকবে।আপাতত কোন এক্সটারনাল
গ্রাফিক্স কার্ড বা সাউন্ড কার্ড কিনবেনা (তবে ভবিষ্যতে কিনবে), ইন্টারনাল কার্ড
দিয়েই কাজ চালিয়ে নেবে। এখন কি কনফিগারেশনের কোন মাদারবোর্ড, রেম, হার্ডডিস্ক
ইত্যাদি কিনলে উইন্ডোজের পাশাপাশি উবুন্টু ও কুবুন্টু ঝামলেহীনভাবে চালানো যেতে
পারে? আমার বন্ধুর বাজেট সবকিছু মিলিয়ে ৪০ হাজার টাকা (একটু এদিক সেদিক অবশ্য হতে
পারে)।

দয়া করে উবুন্টুতে চলার উপযোগী করে সকল ডিভাইসের একটা কনফিগ দেবেন কেউ? আর যদি
এক্সটারনাল গ্রাফিক্স কার্ড  সাউন্ড কার্ড নেয় তবে কোনটা নেয়া বুদ্ধিমানের হবে? আমি
চাচ্ছি সবকিছু যাতে উবুন্টুতে অটোমেটিকই পেয়ে যায়, আলাদা করে কিছু (কমান্ড নিয়ে
ঝামেলা) যেন করতে না হয়।

সবাইকে ধন্যবাদ।