[Ubuntu-BD] How to Delete Additional Boot Menu Item from Grub

Ovro Niil ovroniil at gmail.com
Wed May 19 23:42:47 BST 2010

কমান্ড দিয়ে কার্নেল মুছতে সমস্যা হলে উবুন্টু টুইক
<http://ubuntu-tweak.com/>ব্যবহার করতে পারেন। ইন্সটলের পর বাম পাশের
মেন্যু হতে Package Cleaner এ গিয়ে
পাসওয়ার্ড দিয়ে Unlock করুন, তারপর Clean Kernels অপশন সিলেক্ট করে পুরোনো
কার্নেল মুছে ফেলুন

তবে পুরনো কার্নেলের কিন্তু সুবিধাও আছে, কোন কারণে নতুন কার্নেল ফেল করলে
পুরোনোটাতে রোলব্যাক করা যায়। কিন্তু সেটা মুছে ফেললে সেই সুবিধাটা থাকেনা। আর
পুরোনো কার্নেলের অসুবিধা হচ্ছে এটা অযথা হার্ডডিস্কের জায়গা খায়। এবার মুছবেন
নাকি রাখবেন সেটা আপনার ইচ্ছা...

১৯ মে, ২০১০ ১০:৩৬ pm এ তে, Mahdee Jameel <mahdee.jameel at gmail.com> লিখেছে:

অভ্রনীল ::: Ovroniil
http://ovroniil.wordpress.com/