[Ubuntu-BD] ডেস্কটপের প্যানেল হারিয়ে ফেলেছি ।

jayanta nath jayantanth at gmail.com
Mon Jun 7 18:08:48 BST 2010

কাজ করছে। অভ্রলীন ও তারেখ ভাইকে অশেষ ধন্যবাদ।অশেষ ধন্যবাদ। আসলে আমি কলকাতায়
থাকি । এখানে কাউকেই খুজে পাইনা যে আগে লিনাক্স ব্যবহার করেছে। তাই আপনারাই
একমাত্র ভরশা।তাই আপনাদের বিরক্ত করা। আচ্ছা আমি না জিএডিট ছাড়া কোথাও অভ্র
বাংলায় লিখতে পারছি না।এই যেমন এই লেখাটা জিএডিট থকে এখানে কপিপেষ্ট করা।
উইন্ডোজে যেমন প্রায় সকল application-এ অভ্র দিয়ে লেখা যায়। আমি এখানে কেনো
পারছি না? জিএডিটে ctrl+scape দিলে অভ্র চালু হয় না। আমাকে rightbtn-->Input
Method-->SCIM করে চালু করতে হয়। আমার প্রভাত ভালো ভাবেই চলে কিন্তু আমি অভ্রে
একান্তই অভ্যস্ত হয়ে পড়েছি। উইকিপিডিয়াতে লিখে লিখেই এই অভ্যাসটা হয়ে গেছে।