[ Ubuntu-BD ] Piracy bangladesh

Shahriar Tariq shahriar at linux.org.bd
Fri May 23 18:22:25 BST 2008

2008/5/23 Omi Azad <me at omiazad.net>:

>  কিন্তু আমরা সফটওয়্যারে রিভার্স ইঞ্জিনায়ারিং করি না। করতে পারিও না। আমরা
> পাইরেটেড ভার্সন পাই দেখে ব্যবহার করি। এটা যারা করে তাদের থামালেই পারে।
>
> দেখার বিষয় আমরা যে পাইরেটেড সফটওয়্যার ব্যবহার করি তা কিন্তু আমাদের দেশে
ক্র্যাক করা নয়!! এগুলো বেশিরভাগই বাইরের উন্নত দেশগুলোতে ক্র্যাক করে অনলাইনে
ছাড়া হয় এরপর আমাদের দেশের অসাধু ব্যবসায়ীরা তার সিডি তৈরি করে বিক্রি করে। তাই
আমাদের দেশে পাইরেসী বন্ধ করার সর্বোত্তম উপায় আমি মনে করি সেসব উন্নত দেশে
ক্র্যাক প্রস্তুতকারী সরবরাহকারীদের বন্ধ করতে হবে (তবে এদের সাজা দেয়া দরকার
কিনা তার ব্যাপারে আমার ব্যক্তিগত অভিমত সম্পূর্ন ভিন্ন)