[Ubuntu-BD] লিনাক্সদেশ সম্পর্কে কিছু না বলা কথা

Jamal Uddin prativasic at gmail.com
Wed May 23 03:44:07 UTC 2012

সাগীর ভাইয়ের এই পয়েন্ট দুটো খুবই প্র্যাকটিক্যাল মনে হল আমার কাছে। আমি এদের
প্রতি পূর্ন সহমত জানাচ্ছি। লিফোর কন্টেন্টগুলো অবশ্যই ফিরিয়ে আনা দরকার। সেই
সাথে তাদেরকে আর্কাইভ করে রাখাটাও জরুরী। কেননা, ঐ কন্টেন্টগুলো যে সময়ের বা
উবুন্টুর যেসব ভার্সনের জন্য প্রযোজ্য সেগুলো এখন আর সাপোর্টেড না। তাই সেগুলো
নিয়ে ওখানে আলোচনার প্রয়োজন নেই। আবার, সেগুলোতে এক্সেস পাওয়া গেলে সহজেই
বর্তমান ভার্সনগুলোর জন্য ওগুলোকে রিরাইট করা যাবে। আর এই কাজটার জন্য
লিনাক্সদেশকেও ব্যবহার করা যায়।

কিন্তু সবার আগে একটা বিষয়ে নিশ্চিত হওয়া দরকার। আমি অপেক্ষাকৃত নতুন বলে হয়ত
জানি না।
লিফোর কন্টেন্টগুলো পুনরুদ্ধার করার মত অবস্থায় ব্যাকআপ রাখা আছে কি?

Best regards-
*Md. Jamal Uddin
*Gazipur 1751, Bangladesh*
FOSS Bangladesh Volunteer