[Ubuntu-BD] লিনাক্সদেশ সম্পর্কে কিছু না বলা কথা

maSnun masnun at gmail.com
Tue May 22 14:58:47 UTC 2012

অনিরুদ্ধ,

এই থ্রেডে রিং আর নূরের প্রতি  এ্যালার্জির কথা তুমিই তুলেছ । মনে করতে না
পারলে তোমার মেইল থেকে কোট করছি:

আমি জানি, আশিকূর নূর এবং রিং ভাইয়ের প্রতি অনেকেরই অজানা
> এ্যালার্জি আছে, (দ্বিতীয় ব্যক্তিটির প্রতি আমিও সত্যিকার অর্থে খুশি নই)

তোমার ভাষ্যমতে এই অজানা এ্যালার্জির কারনে তুমি অনেককে তোমার সাথে পাওনি অথবা
লিনাক্সদেশের মডারেশন প্যানেলে এরা থাকার কারনে অনেকেই লিনাক্সদেশকে ঠিকভাবে
গ্রহন করতে পারনি । উপরের কথাগুলো আমার বলা না, এগুলো তোমারই বলা । আমি তোমার
কথার সূত্র ধরেই বলেছি যেহেতু লিনাক্সদেশের এ্যাডমিন নিজেই অজানা এ্যালার্জির
কথা বলছেন সেহেতু লিফোকে লিনাক্স দেশে মার্জ করা উচিৎ হবে না ।

মাসনুন ভাই, আমার কথাটার অর্থ হল, আমাদের ফোরামটির প্রশাসনের দুইজন ব্যক্তি
> একটি বিশেষ সংস্থার সঙ্গে জড়িত। ওই বিশেষ সংস্থাটির কার্যক্রম কমিউনিটি সবাই
> ভালোভাবে গ্রহণ করেনি। প্রশাসনের মাত্র দুইজন সদস্য ওই সংস্থার সঙ্গে জড়িত বলে
> প্লাটফর্মটিই কি অপবিত্র হয়ে গেল? মানুষের চিন্তাভাবনা বড়ই আজগুবি! আচ্ছা,
> লিনাক্সদেশ কি উক্ত সংস্থাকে কোন বিশেষ সুবিধা দিয়েছে বা দিচ্ছে?

তোমার প্রশ্নের উত্তর দেওয়ার আগে সামান্য স্মৃতিচারনের প্রয়োজন বোধ করছি ।
আমার জানামতে আমি আমার কোন ইমেইলে লিনাক্সদেশকে অপবিত্র বা অস্পৃশ্য বলে দাবি
করিনি, আমি সেখানে যেতেও নিষেধ করিনি কাউকে । আমি তোমার কথার সূত্র ধরেই
লিনাক্স দেশের গ্রহনযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছি, নিজে থেকে আগ বাড়িয়ে কিছু যোগ
করিনি । অনুগ্রহ করে লিংক দাও কোন মেইলে আমি লিনাক্সদেশকে অপবিত্র বা সমজাতীয়
কিছু বলেছি । আর যদি দিতে না পার, সেক্ষেত্রে আমার চিন্তাভাবনার কথা বাদ দিয়ে
তোমার নিজের মানসিকতার উন্নয়নের দিকে নজর দেওয়াই শ্রেয় হবে ।

আপনার কথায় কিন্তু
> সরাসরি ব্যক্তিগত আক্রমণ স্পষ্ট হয়ে উঠেছে।

লিংক প্লিজ?

--
Abu Ashraf Masnun | +8801711960803 | http://masnun.me