[Ubuntu-BD] OMGUbuntu এর মত একটা সাইট বাংলায় চালু করা যায়?

Junayeed Ahnaf Nirjhor zombiegenerator at aol.com
Wed May 16 03:35:02 UTC 2012

On 05/15/2012 08:27 PM, maSnun wrote:
> পেমেন্ট ও তো দরকার নাই শুরুতে । ওয়ার্ডপ্রেসে তো ফ্রী হোস্ট করাই যাচ্ছে ।
> কাস্টোমাইজেশনের চাইতে কন্টেন্ট বেশী দরকার । নতুন নতুন আইডিয়া আসছে - এটা ভাল
> লক্ষণ কিন্তু পুরোনো আইডিয়াগুলোর ও রক্ষনাবেক্ষন দরকার  । উবুন্টুর জন্য বাংলা
> রিসোর্সগুলো কি এক জায়গায় করা আছে? থাকলে সেখান থেকেই শুরু করা যায় ।

আমার মতে ভালো রাইটারকে পে না করলে সে রাজী হবে না লিখতে (বা লিখলেও নিয়মিত
হবে না)। nettuts এ একজন একটা আর্টিকেল লিখে ১১ হাজার টাকা পায়, আমার মনে হয়
ওদের এত ভালো কন্টেন্ট এর এইটা অন্যতম বড় কারণ।ফ্রী লেখার চেষ্টা করে অনেক সাইট
আসছে, সেইগুলা স্ট্যাগনেট হবার পিছনে আমার তো অর্থকে বড় কারণ মনে হচ্ছে।

তবুও যা ভালো মনে করেন তা করেন। তাহলে আসেন আজকে একটা সময়ে আমরা বসি IRC তে,
কে কি লিখব ঠিক করি।