[Ubuntu-BD] উবুন্তুতে বাংলা লেআউট

sagir khan sagir42 at gmail.com
Fri Jan 20 14:42:10 UTC 2012

আপনি অভ্র ফোনেটিক্স এর কথা বলছেন। আর আমি অভ্র ইজি ব্যবহার করি। এটি ফিক্স
কিবোর্ড লেআউট।সিফট করতে চাইলে আমি বলবো অভ্রইজিতে আসতে পারেন। তবে সবাই এটি
ব্যবহার করে না বলে ঝামেলায় পড়বেন। যেমন আমি পরছি। জানালায় সমস্যা হয় না।
কিন্তু এক লিনাক্স থেকে আরেক লিনাক্সে গেলেই ঝামেলায় পরতে হয়। তাই আমি বলবো
সবচাইতে ভালো হবে প্রভাত শিখতে পারলে। প্রভাত অনেকটাই ফোনেটিক্স। তাই শিখতে
সমস্যা হবে না। তার উপর ফিক্স কিবোর্ড লেআউট। আবার বেশীরভাগ লিনাক্সে বাই
ডিফল্ট দেওয়া থাকে। তাই প্রভাতেই সিফট করনে।

২০ জানুয়ারী, ২০১২ ৮:২৫ pm এ তে, Samir Hasan <sam1487 at gmail.com> লিখেছে:

সগীর হোসাইন খান