[Ubuntu-BD] Did Richard Stallman call for a ban on Ubuntu?

sagir khan sagir42 at gmail.com
Sun Dec 9 05:21:35 UTC 2012

এই বিষয়টা আমি জানার পর থেকেই অসস্তির মধ্যে আছি। এটা আসলে কি (ক্যাননিক্যালের
তথ্য সংগ্রহ করা) এবং কতটুকু ক্ষতিকার তা বুঝার চেষ্টা করছি। কিন্তু স্পষ্ট
করে কিছু বুঝতে পারছি না। তবে এই ভাবে তথ্য নেওয়া সেটা যতটুকুই হোক না কেন
আমার কাছে যুক্তিযুক্ত মনে হয় নি। আমি ব্যক্তিগত ভাবে আমার ব্যক্তিগত তথ্য
গোপন রাখার ব্যপারে কঠোর। তাই এই বিষয় কেউ ভংগ করলে সেটা যেই হোক না কেন মেনে
নিতে কষ্ট হবে।

তবে এখনি উবুন্টু নিয়ে কিছু বলবো না। আপনাদের কাছে শুনে আগে বিষয়টা বুঝার
চেষ্টা করি।

অ. ট. : এই মেইলটি শুরু করেছেন Abu Ashraf Masnun ভাই। তিনি একটি ভাল কাজ
করেছেন। এতে সবাই সচেতন হবে এবং সবাই মিলে আলোচনার মাধ্যমে একটি স্পষ্ট
অবস্থান তৈরী করতে পারবে।

তবে মেইলে কিছু উক্তি না থাকলেই ভাল হত। আমাদের লিনাক্স কমিউনিটিতে এমনিতেই
খুচাখুচি বেশী হয়ে যাচ্ছে।

--

Thanks

Sagir Hussain Khan
Assistant Coordinator (Program)
National Forum of Organizations Working with the Disabled.

|| *If you want to** change the country, you have to change yourself first*||