[Ubuntu-BD] Two Ubuntu posters for sharing...

sagir khan sagir42 at gmail.com
Fri Oct 21 18:41:19 UTC 2011

"মোবাইলকে মুঠোফোন বলার চেয়ে মোবাইল বলাই কি ভাল নয়?"
মাস‍নুন ভাই। ছোট মানুষ তাই বেশী কথা বলবো না। বেপারটা হল ব্যবহারের ক্ষেত্রে।
তবে স্বীকার করি সব শব্দ শাব্দিক অর্থ ব্যবহার কালে আবার ভালো লাগে না। যেমন
"পায়খানা" বললে গন্ধ আসে কিন্তু "টয়লেটে" গন্ধ নাই। তবে আমাদের মত করে একটি
শব্দ বানিয়ে নিয়ে ব্যবহার শুরু করলে তাই আমাদের জন্য স্বাভাবিক হয়ে যাবে।
ব্যপারটা হল আন্তরিকতা।

এই আন্তরিকতা আমি বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষকের মাঝেও পাইনি।

২২ অক্টোবর, ২০১১ ১২:৩০ am এ তে, maSnun <masnun at gmail.com> লিখেছে:

সগীর হোসাইন খান