[Ubuntu-BD] আপনি কি মনে করেন? লিনাক্স কি আসলেই উন্ডোজের সমান সমান না?

Aniruddha Adhikary aniruddha at adhikary.net
Mon May 30 06:47:43 UTC 2011

উবুন্টু বাংলাদেশ অফিসিয়াল কিছু নয়। এটা শুধুমাত্র একটা ইউজার গ্রুপ।

তবে, আপনার অবগতির জন্য জানাচ্ছি, এই শখের বশে বানানো প্রজেক্টে বিশ্বের ৯৫%
সুপার কম্পিউটার, গুগল, ফেসবুক এর ওয়েবসার্ভার, এন্ড্রয়েড স্মার্টফোন, ঢাকা
স্টক এক্সচেঞ্জ, NASDAQ ইত্যাদি প্রতিষ্ঠানের সার্ভার চলছে।

এই অপারেটিং সিস্টেমের উন্নতিতে যে কেউ অবদান রাখতে পারে। হাজার হাজার মানুষ
লিনাক্সের জন্য কোড সাবমিট করে কিন্তু উইন্ডোজের জন্য গুটিকয়েক লোক ডেভেলপ করে।

লিনাক্সকে ভিত্তি করে অনেক প্রতিষ্ঠান গড়ে উঠেছে। অনেকেই ডোনেশন দিচ্ছে।
প্রতিষ্ঠানগুলো লিনাক্সকে সাহায্য করছে। ওপেনসোর্স সফটওয়্যারের শক্তি আপনি
কল্পনা করতে পারবেন না। অভ্র এবং বিজয়ের পার্থক্যগুলো দেখুন তো। কোনটা বেশি
ফিচারসমৃদ্ধ? বিজয় না অভ্র?

--
বাংলাদেশী একমাত্র ডেডিকেটেড লিনাক্স সম্পর্কিত ফোরাম<
http://forums.linuxdesh.com/>