[Ubuntu-BD] আমার উবুন্টু ১১.০৪ খুলছে না।

sagir khan sagir42 at gmail.com
Mon May 9 12:54:14 UTC 2011

@ Shabab Mustafa
ভাই।
এক বছর আগে থেকে উবুন্টু ব্যবহার করছি। এর মধ্যে কমছেকম হাজারটা সমস্যায়
পরেছিলাম। কিন্তু ভুলেও উবুন্টু ছাড়িনাই। প্রথমবার উবুন্টু ইনস্টল করতে প্রায়
১৬ কার সেটআপ দিতে হয়েছে। আবার হার্ডডিস্কের সব ডাটা নাই হয়েছে শেষ পর্যন্ত
হার্ড ডিস্ক মারা গিয়েছে কিন্তু তার পরও নতুন হার্ডডিস্ক কিনে উবুন্টু সেটাপ
করে এক বছর চালালাম।
এই বছর ইতিমধ্যে উবুন্টু রাইট করতে গিয়ে ৫ টা সিডি নস্ট করেছি আর ৫ বার ইনস্টল
দিয়েছি। সর্বশেষ বার যখন সফল হলাম তখন ইউনিটির সমস্যার কারনে আবার বন্ধ। তাই
একটু মেজাজ বিগরে গিয়েছিল। তবে হতাস যে নাই তাতে কোন সন্দেহ নেই। তবে কথা
দিচ্ছি ভবিষ্যতে এমন করবো না।
রিকভারি মুডে চালাতে গেলে প্রথম সমস্যা হল অনেকগুলো অপশন আসে। যেমন রিসুম নরমার
বুট লোডার, রিকভারি ফ্রি স্পেস ইত্যাদি। আর নিচে ওকে এবং কেনসেল। কোনটা দিয়ে
ওকে করতে হবে তা বুঝতে পারছি না। তার পরও একবার রিসুম নরমার বুট লোডার দিযৈ
চালু করার চেস্টা করেছিলাম। শেষে এসে আমার ডেস্কটপের নাম আসে। এন্টার দিয়ে
পাসওয়ার্ড চায়। আমার পাসওয়ার্ড দিলে বলে ইনকারেক্ট পাসওয়ার্ড।
দেখি আজ রাতে মনে হয় আরেকবার ইনস্টল করে দিবো।

৯ মে, ২০১১ ২:৫৮ pm এ তে, jayanta nath <jayantanth at gmail.com> লিখেছে:

সগীর হোসাইন খান