[Ubuntu-BD] তথ্য শেয়ারিং

Miah M. Hussainuzzaman mmhzaman at gmail.com
Sun May 8 01:37:15 UTC 2011

শিপলুর কোন সাড়াশব্দ নাই কেন? :(

আমার তৈরী করা ফর্মটা অবশেষে কাজ করছে।
*http://tinyurl.com/BDLinuxUser* <http://tinyurl.com/BDLinuxUser>

@অনুপম
৬৪ জেলার নাম দিতেই দফারফা। এর সাথে থানা দিলে অবস্থা শেষ হয়ে যাবে। এই
ফিল্ডগুলো আমি সবসময়ই স্পিনারে রাখতে চাই। নতুবা লেখার ফিল্ড দিলে একেকজন একই
জায়গার নামে বিভিন্ন বানান লিখবে, কেউ ইংরেজিতে কেউ বাংলায় লিখবে .... ফলে
পরবর্তীতে ওখান থেকে দ্রুত অটোমেটিক sorting করা সম্ভব হবে না।

তাই আপাতত জেলা দিয়ে সর্ট করে তারপর ম্যানুয়ালি ঠিকানা দেখতে হবে। ওখানে থানা
থাকবে। তবে আরেকটা ফিল্ড যোগ করা কোন ব্যাপার না যেখানে টাইপ করে লিখবে --
কিন্তু সেই সমস্যা থেকে যাবে; অবশ্য ম্যানুয়ালী সর্ট করাটা ঠিকানার চেয়ে একটু
সহজ হবে।

আরো কয়েকটা মতামতের জন্য অপেক্ষা করি।

গৌতমের মতামত এবং শিপলুরটা দেখে এখানেও একটা মন্তব্য ঘর যোগ করি যেখানে কেউ
চাইলে সমস্যাগুলোও লিখতে পারবে।

এই ফাইলটা যে কেউ দেখতে পারা উচিত। তাই এর ঠিকানা দিলাম:

কে কে এডিট করার গুরুদায়িত্ব নিতে চান হাত তুলেন। আমি শিপলু আর মেহদী ভাইকে
এডিটের অপশন পাঠিয়ে দিচ্ছি।

- শামীম
Mobile phone: +8801731 216 486
Homepage <http://sites.google.com/site/mmhzaman/home> ; ব্লগসমূহ: পরিবেশ