[Ubuntu-BD] তথ্য শেয়ারিং

Shabab Mustafa shabab at linux.org.bd
Sat May 7 14:33:32 UTC 2011

@ মেহদী ভাই,
Business Software Allience এর *সর্বশেষ গবেষণা প্রতিবেদন 9th Global Software
Piracy Study* অনুযায়ী বাংলাদেশের অবস্থান তৃতীয়। প্রথম হচ্ছে জর্জিয়া (৯৫%),
দ্বিতীয় জিম্বাবুযে (৯২%), যৌথভাবে তৃতীয় বাংলাদেশ (৯১%, পূর্বে ছিল ৯২%) এবং
মোলদোভা (৯১%)। আজারবাইজান নেমে গেছে ষষ্ঠে (৮৮%)। শ্রীলংকা আছে পঞ্চমে (৮৯%)।

প্রথম দশের তালিকা নিম্নরূপ:

জর্জিয়া          ৯৫%
জিম্বাবুয়ে         ৯২%
বাংলাদেশ        ৯১%
মোলদোভা       ৯১%
আর্মেনিয়া         ৯০%
ইয়েমেন           ৯০%
শ্রীলংকা          ৮৯%
আজারবাইজান  ৮৮%
লিবিয়া            ৮৮%
বেলারুশ          ৮৭%
ভেনিজুয়েলা      ৮৭%
ইন্দোনেশিয়া       ৮৬%
ভিয়েতনাম        ৮৫%
ইউক্রেন           ৮৫%
ইরাক              ৮৫%
পাকিস্তান         ৮৪%
আলজেরিয়া      ৮৪%

@শামীম ভাই,
ভাল পরামর্শ।

@শিপলু ভাই,
চমৎকার হয়েছে! এটা দিয়ে চমৎকার কাজ চলবে বলে মনে হচ্ছে। :)

---
Shabab Mustafa
Liaison Person
Ubuntu Bangladesh