[Ubuntu-BD] About qubee usb dongle modem

সাজেদুর রহিম জোয়ারদার toshazed at gmail.com
Sun May 1 16:01:51 UTC 2011

প্রিয় সমীর দা

2011/5/1 samir <sam1487 at gmail.com>

> Thanks for the link, and the replies. And I must say its saddening that
> these devices aren't working. There must be some standard for wimax modems,
> which these devices probably didn't adopt.

আমাদের এ বঙ্গদেশের সার্ভিস প্রোভাইডার বা সেবা প্রদানকারী প্রতিষ্ঠান গুলো
আমাদের জনগনকে মনে করে বলির পাঁঠা আর আমরা জনগন ও কোন রকম খোঁজ খবরের বালাই না
রেখেই "সস্তায় পাইলে, নতুন গামছায় আলকাতরাই নিই" নীতিতে দৌড়ের উপর থাকি।

"এই অবস্থায় কিসের মান সম্পন্ন পন্য? কে রাখে তার খবর? পাবলিকে গরম পানি চা
হিসেবে খাইলে আমার আসল চা খাওয়াইবার দরকার কি?" এই সুযোগটাই নেয় ওই
প্রতিষ্ঠানগুলো আর আমাদের গছায়ে দেয় ডেভেলপমেন্ট/পরীক্ষামূলক অবস্থাতেই বাতিল
করা কোন পন্য কিংবা সেবা।

আর ক্রেতা সুরক্ষার জন্য বিএসটিআই কিংবা অন্যান্য মান নিয়ন্ত্রন কর্তৃপক্ষের
কথা বলবেন? ওদের এতো সময় কোথায়? নিজের কোন পকেটে কোন কোম্পানী থেকে কত টাকা
আসার কথা ছিলো আর কত আসলো? আর কত বাকী? এই হিসেব মিলাতে গিয়েই মাথার ঘাম পায়ে
ছুটে যাচ্ছে। তার উপর কিনা দুই পয়সার আম-জনতার সুরক্ষা নামক ফালতু একটা বিষয়।

তদুপরি যদি সচেতন নাগরিক হিসেবে কাউকে সুবুদ্ধি কিংবা সুপরামর্শ হিসেবে নিজের
জ্ঞান থেকে কিছু দেন তো সে প্রথমেই আপনাকে পাগল ঠাওরাবে। দ্বিতীয়ত আপনাকে
জিজ্ঞেস করবে যে জিনিষ উইন্ডোজে এত্ত ভালো সেবা দেয় সেটা যখন তখন আপনি কেন
লিনাক্স নিয়ে এত্ত প্রচার চালাচ্ছেন? স্বার্থটা কিহে বাপু তোমার? তোমাকে তো
বিদেশী দালাল বলে মনে হচ্ছে। তারপর যা একটা দৃষ্টি হানবে না !! চোখে চোখ রেখে
তাতে তো মনে করেন "জটাধারী বাবা"র তুকতাক মন্তর ফেল।

তাই মনে দুঃখ মনেই রাখি। "মানসম্পন্ন দরকার নাই, সস্তায় পাইলে সবই খাই" এর
বায়োস্কোপ।

--
রিং
+8801671411437

মহাসচিব
ফাউন্ডেশন ফর ওপেন সোর্স সলিউশনস বাংলাদেশ

প্রধান সমন্বয়ক, "পেঙ্গুইন মেলা - ২০১১" ।। ব্যক্তিগত ব্লগঃ রিং-দ্য ডন 'র
ব্লগ <http://toshazed.wordpress.com/> ।। সদস্য, লিনাক্স মিন্ট
বাংলাদেশ<http://linuxmint-bd.org/about_us>।। সদস্য, উবুন্টু
বাংলাদেশ <https://launchpad.net/%7Etoshazed><http://toshazed.wordpress.com/>