[Ubuntu-BD] [অফটপিকের] না পাওয়া ইমেইল বিষয়ক আলোচনা

maSnun mailbox at masnun.me
Fri Jun 24 18:15:33 UTC 2011

> ভাইরে, আবারো বলছি আমি কোনরকম "ডেলিভারি ফেইলড" মেসেজ পাইনি।

ডেলিভারি ফেইলড মেসেজ আপনি পাবেন যখন গুগল আপনার মেইল ডেলিভারী দিতে পারবেনা বা
মেইল বাউন্স ব্যাক করবে । আর উবুন্টু বিডি মেইলিং লিস্ট থেকে একটা মেইল
একনলেজমেন্ট পাঠানো হয় যেটা নিশ্চিত করে আপনার মেইলটি সার্ভারে পৌছালো কিনা ।
শাবাব ভাই বারবারই মেইল একনলেজমেন্ট পেয়েছেন কিনা তাই জিজ্ঞাসা করছেন । আপনি
হয়ত খেয়াল করেননি বা ভুল বুঝে ডেলিভারি স্ট্যাটাসের কথা বলে যাচ্ছেন । ধারণা
করছি আপনি একনলেজমেন্ট মেইলটি পাননি ।

> আমি এই থ্রেডেই আগের একটা মেসেজে লিখেছি যে আমার এই একই স্বাক্ষর আমি যতগুলো
> মেইলিং লিস্টে আছি সবগুলোতেই ব্যবহার করি। উবুন্টুর মূল সার্ভারে এঁদের মধ্যে
> উবুন্টুর মূল সাপোর্ট টিমের মেইলিং লিস্টটাও রয়েছে। ওটাতেও কোনদিনই আমার কোন
> মেইল থ্রেট হিসেবে গন্য হয়নি।

স্প্যাম ফিল্টারের ডেফিনিশন প্রতিনিয়তই চেঞ্জ হয় । আর এটার সাথে মেইলের কনটেন্ট
ও ক্রস-ম্যাচিং করে । আপনার সিগনেচারটি অতি-গুরুত্বপূর্ন না হলে চেঞ্জ করাই ভাল
। এটা শুধুই আমার মতামত ।

--
***Abu Ashraf Masnun | Web Application Engineer | http://masnun.com**
*