[Ubuntu-BD] [অফটপিকের] না পাওয়া ইমেইল বিষয়ক আলোচনা

Shabab Mustafa shabab at linux.org.bd
Thu Jun 23 14:46:38 UTC 2011

@ রিং,

হুমম, ইন্টারেস্টিং!!

আপনি যে মেইল ফরওয়ার্ড করেছেন সেটা আমার মেইলবক্সে পৌঁছায় নি। সেটা আমারই কোন
সমস্যা ভেবে মিনিট দশ-পনের গাল লাল করে স্প্যাম মেইলসহ এদিক সেদিক এটা সেটা
ম্যালা কিছু নেড়ে চেড়ে সমস্যা কিছুই পেলাম না। তারপর হঠাৎ সন্দেহ হওয়ায় আর্কাইভ
চেক করার কথা মনে হল। আর্কাইভ চেক করে থ্রেডে আপনার এই মেইলটি খুঁজে পাওয়া গেল
না। [1] অর্থাৎ আমার মেইলবক্সেও নেই আবার আর্কাইভেও নেই। অন্য কারো কাছে গেছে
কিনা সেটাও বুঝছি না। যেহেতু আর্কাইভে নেই সেহেতু আমার মত আরো অনেকেই পান নি
বলেই মনে হয়।

একদিকে আপনার পাঠানো মেইলের হেডারে দেখা যাচ্ছে আপনি মেইলটি পাঠিয়েছেন
ubuntu-bd at lists.ubuntu.com ঠিকানায় এবং সেটি আমার মেইলবক্সেও নেই, আর্কাইভেও
পাওয়া যাচ্ছে না। অন্যদিকে সগির খান বলছেন, "ভুলটা আমার। আমি লিংকগুলোতে ক্লিক
করিনি"। তার মানে এই মেইলটা তিনি আগেই পেয়েছেন এবং ভুলবশত ক্লিক করেন নি। এখন
প্রশ্ন হল, আপনি আপনার দাবি (মেইল লগ দ্রষ্টব্য) মোতাবেক মেইলটি শুধু
ubuntu-bd at lists.ubuntu.com   ঠিকানায় পাঠিয়ে থাকেন তাহলে সেটা উবুন্টু বিডি
মেইল লিস্টে এল না কিন্তু সুপার ইন্টিলিজেন্টলি শুধু সগির খানের কাছে গেল কি
করে? আমি এর কোন ব্যাখ্যা না পেয়ে পুরোই বিভ্রান্ত হয়ে যাচ্ছি।

দয়া করে আপনার এই মেইলের Post Acknowledgement Report টি আমাকে ব্যক্তিগতভাবে
পাঠান। তদন্ত করে মেইলিং লিস্টের এত ইন্টিলিজেন্ট বিহেভিয়ারের কারণটা বের করার
চেষ্টা করে দেখি।

Ref:
------
[0] https://lists.ubuntu.com/archives/ubuntu-bd/2011-June/thread.html#9194