[Ubuntu-BD] Fwd: GP-modems & Philips-PC-DATA edge modem connecting problem in Ubuntu 10.04

shiplu shiplu.net at gmail.com
Sun Dec 18 05:46:22 UTC 2011

2011/12/18 সাজেদুর রহিম জোয়ারদার <toshazed at gmail.com>:
> প্রিয় পাভেল সৈকত
>
> এখানে রবি সংযোগ ব্যবহার করা হয়েছে।
>>

> এটুকু পড়ে যা বুঝতে পারছি তা হলো আপনার মডেমটাকে নেটে কানেক্ট করার জন্য
> ব্যবহারকারীর নাম (ইউজারন নেম) ও পাসওয়ার্ড ব্যবহার করতে হয় এবং এটা "web"।
> আমার জানামতে রবি ইন্টারনেটে এটা করতে হয় না। মানে কোন ব্যবহারকারীর নাম বা
> পাসওয়ার্ডের প্রয়োজন নেই রবি ইন্টারনেটে যুক্ত হতে। আপনি এ অংশটুকু ফাঁকা
> রাখুন।
Stupid Mode = 1 রাখলে পাসওয়ার্ড কোন সমস্যা না। আমি Username/Password
a/b ইউজ করতাম।

> আর আপনার মডেমটা যে নম্বরটায় ডায়াল করছে তা হলো *99***1# । আমার জানামতে আপনি
> যদি কোন হ্যান্ডসেটকে মডেম হিসেবে ব্যবহার করে থাকেন তো নম্বরটা এরূপ লেখা ঠিক
> আছে। কিন্তু যদি এটা শুধুমাত্র মডেম ডিভাইসই হয় তো নম্বরটা হওয়া উচিত *99# ।
> আপনি এখানে একটু অদল-বদল করে দেখুন।
এটা রবি যা ঠিক করে দিয়েছে তা হবে। রবির নাম্বার *99#।
গ্রামীন ছাড়া সবার নাম্বার *99#। শুধু মাত্র গ্রামীনের নাম্বারই
*99***01# বা *99***1#।

> সর্বোপরি আমি আপনাকে আরো একটা সহজ পদ্ধতি বাতলে দিচ্ছি। যদি মনঃপুত হয় তো একটু
> চেষ্টা করে দেখতে পারেন। wvdial এর থেকেও সহজতর পদ্ধতি রয়েছে। আর আপনি ব্যবহার
> করছেন উবুন্টু ১০.০৪। এক্ষেত্রে আপনি অতি সহজেই রিপো থেকে usb-modswitch নামের
> প্যাকেজটা খুঁজে নিয়ে ইন্সটল করতে পারেন। আর তারপর আপনার ব্যবহৃত মডেমগুলোকে
> খুব সহজেই গ্রাফিক্যালি কনফিগার করে নিতে পারবেন আপনার পছন্দের নেটওয়ার্কে।
ইউএসবি মডসুইচের কাজ ডিভাইসের মোড পরিবর্তন করা। মোড পরিবর্তন করে এটা ডিভাইসকে
মডেম মোডে রাখে। wvdial মডেম না পেলে কাজ করে না। এক্ষেত্রে মডেম আগেই
পেয়েছে সম্ভবত নয়ত
wvdial পর্যন্ত যাওয়া সম্ভব না। যদি মডেম পায় তাহলে গ্রাফিক্যালিও কাজটা করা যাবে।

পাভেল সৈকত,
১। wvidial.conf ফাইল কিভাবে তৈরী করেছেন?  নিজের হাতে লিখেছেন নাকি
wvdialconf কমান্ডের মাধ্যমে তৈরী করেছেন?
২। আপনি wvdial দিয়ে কিভাবে বুঝলেন যে এটা কানেক্ট হচ্ছে না?? কোন ইরর
মেসেজ বা কোন সমস্যা যা আপনার চোখে পড়েছে। বিস্তারিত লিখুন।

--
Shiplu.Mokadd.im
ImgSign.com | A dynamic signature machine