[Ubuntu-BD] স্লো ইন্টারনেট স্পীড

zia mohi ziamohi777 at gmail.com
Fri Jul 30 13:20:11 BST 2010

প্রিয় সাজেদুর এবং সাঈদ ভাই,

আমার ল্যাপটপে উইন্ডোজ ৭ এর সাথে উবুন্টু ১০.০৪ লুসিড ডুয়েল বুট করেছি I
উইন্ডোজ ৭ এ বুট করে জিপি ইন্টারনেট কানেকশন পরীক্ষা করে দেখলাম I গতি বেশ ভালই
পাচ্ছি I কিন্তু উবুন্টুতে বুট করে দেখলাম ধীরগতি ইন্টারনেট I এটাচমেন্ট দেখুন
I আমি অবশ্য এখনো হার্ডওয়্যার ড্রাইভার্স আপডেট করি নাই I পূর্ণ আপডেটও করা হয়
নাই I কিন্তু এটাতো কারণ হবার কথা না I

সাজেদুর ভাই, যথাযথ সেটিংস কি কি করতে হবে একটু উদাহরণ দিলে উপকৃত হব I
ইনকম্প্যাটিবল হার্ডওয়্যার হবার কথা না I আমার ল্যাপটপের কনফিগারেশন নিম্নলিখিত
:

এসার ৪৭৩৬ z
প্রসেসর টি ৪২০০
২ জিবি  ডিডিআর ৩ মেমরি
২ গিগাহার্টজ , ৮০০ মেগাহার্টজ এফএসবি

আরেকটা মজার ব্যাপার হচ্ছে, উইন্ডোজে থাকাকালীন যে ইউএসবি পোর্টে জিপির মডেম
ইনস্টল করেছিলাম, সেই ইউএসবি পোর্ট ভিন্ন অন্য পোর্টে জিপি মডেমটি কাজ করেনা I
খালি নেটওয়ার্ক বিচ্ছিন্ন হয়ে গেছে দেখায় I এরকম হবার কারণ কী ?

শুভেচ্ছান্তে,
জিয়া