[Ubuntu-BD] About Ubuntu and Mint customized DVD which was delivered on 23th July ADDA

Kazi Md. Shahidul Haque Gazi shahidul_cse at y7mail.com
Wed Jul 28 10:33:54 BST 2010

@শাহরিয়ার ভাই,আমি আপনার সাথে একমত পোষণ করি !!!!

<<---গাজী--->>

From: Lenin <lenin at phpxperts.net>
To: Ubuntu Bangladesh <ubuntu-bd at lists.ubuntu.com>
Sent: Tue, 27 July, 2010 5:55:53 PM
Subject: Re: [Ubuntu-BD] About Ubuntu and Mint customized DVD which was
delivered on 23th July ADDA

এখানে এক ব্যক্তির স্তুূতি এটাই প্রমাণ করে যে গ্রুপের অস্তিত্ত্ব প্রশ্নের
সম্মুখীন। কারণ তা না হলে এভাবে সব সিনিয়র সদস্যের আত্মসমর্পণ কেনো?

যিনি ভুল করেছেন তিনি ভুলকে ভুল না বলে লাইসেন্সের জটিলতার মতো খল-ছল চাতুরির
আশ্রয় নিচ্ছেন। আর সেগুলোকে সমর্থন দিয়ে অপরকে অপমানের হেতু কি শাহরিয়ার?

একজনের উপর ছেড়ে দিয়ে নিশ্চিন্ত হবার ব্যাপারটি এমন যে, আমার গায়ে আঁচড়টা না
লাগুক। অন্যে যা করে করুক।

গত নভেম্বরে অনুষ্ঠিত পার্টিটিতে আপনার অনুপস্থিতি ছাড়াও অন্যান্য সদস্যদের
অনেক অনুরোধ সত্ত্বেও নিষ্ক্রিয়তা ছিলো। এর আগে কখনো  উবুন্তু রিলিজ পার্টি
ফাঁকা যায়নি তাই আমি স্ব-উদ্যোগেই অনুষ্ঠানটি আয়োজন করি, পার্টিটি কিন্তু
লেনিন আয়োজিত পার্টি ছিলোনা। উবুন্তু বিডি'র ব্যানারেই ছিলো। সহযোগিতায়
ছিলো আমার বিশ্ববিদ্যালেয়ের ছোট ভাইয়েরা। কোন প্রকার পয়সা খরচ করা হয়নি
তাতে। যাতায়াত ছাড়া।

গ্রুপ থেকে এ পর্যন্ত কোনো সক্রিয় ওয়ার্কশপ আয়োজন কি হয়েছে?

সম্পূর্ণ ডিভিডিগুলো ব্লান্ডার করার পরও ঔদ্ধত্যসহকারে সেই একই ব্যক্তি পরের
অনুষ্ঠানগুলোতেও বিতরণের ইচ্ছা দম্ভভরে প্রকাশ কী প্রমাণ করে?

এধরণের ব্লান্ডারের দায় কি একা ব্যক্তি রিংয়ের উপর বর্তায় নাকি পুরো গ্রুপের
উপর? লিনাক্সের প্রতি কি আগ্রহ থাকবে ক্ষতিগ্রস্ত লোকদের?

ডিভিডিগুলো বদলাবদলি বাবদ মোট কতো খরচ পড়বে?

লিফলেটগুলো প্রতি পিস আমি তো ১২/১৫টাকা দিয়ে কিনবোনা। তাহলে কেন দর্শকরা
কিনবে?

কোনোকিছুই প্যাচানো হয়নি। বরং শোধরানোর জন্যই আত্মসমালোচনা করা হয়েছে।

নেতৃত্বে থেকে নিরপেক্ষতার অভাব নেতৃত্বের যোগ্যতা নিয়ে প্রশ্ন জাগায়।

Ubuntu Bangladesh | http://ubuntu-bd.org
ubuntu-bd at lists.ubuntu.com