[Ubuntu-BD] বরাহ ব্যবহার করে সহজেই বাংলা লিখতে পারছি

Sushanta Kar karsushanta40 at gmail.com
Sat Jul 10 19:12:44 BST 2010

ধন্যবাদ্, শিপলু,
আমার্ চাই এমন এক লেআঊট, যাতে k টিপলে ক,  p টিপলে প,  h টিপলে হ  l টিপলে ল,
a টিপলে অ লিখতে পারি . অভ্র্ ফনেটিকে সেটি পারা যায়, বরাহতেও ঐ একই রকম প্রায়.
তাছাডা আমাকে অসমিয়া প্রায়ই এবং কখনো হিন্দিও লিখতে হয় কিনা, বরাহতে প্রায়
সমস্ত  ভরতীয় ভাষা , মায় আরবি , উর্দুও লেখা যায় |

সুশান্ত কর

2010/7/10 shiplu <shiplu.net at gmail.com>

> বরাহ কি আলাদা লেআউট ব্যবহার করে?
> তাহলে বলব, প্রভাত ইউজ করেন। এটা লিনাক্সে দেয়াই থাকে। ইন্সটল করতে হয় না।
> আপনি যেহেতু অভ্রতে লিখতে চেয়েছিলেন তাই প্রভাতের কথা বলিনি।
> বাংলা লেখার জন্য এটাই আমার কাছে বেস্ট লেআউট মনে হয়। সবচেয়ে ভাল
> ব্যাপারটা হল উবুন্টুতে এটা ইন্সটল করতে হয় না।
>
> Shiplu Mokadd.im
> My talks, http://talk.cmyweb.net
> Follow me, http://twitter.com/shiplu
> SUST Programmers, http://groups.google.com/group/p2psust
> Innovation distinguishes bet ... ... (ask Steve Jobs the rest)

Sushanta Kar
সুশান্ত কর
তিনসুকিয়া, আসাম

আমার ব্লগগুলি:
http://sushantakar40.blogspot.com
http://ishankonerkahini.blogspot.com
http://ishankonerkotha.blogspot.com
আমার সম্পাদিত 'প্রজ্ঞান'
http://pragyan06now.blogspot.com
http://sites.google.com/site/pragyan06now

"স্বাজাত্যের অহমিকার থেকে মুক্তি দানের শিক্ষাই, আজকের দিনের প্রধান শিক্ষা"
রবীন্দ্রনাথ