[Ubuntu-BD] রাজশাহীতে কেউ আছেন?

Salim Reza Newton salimrezanewton at gmail.com
Tue Aug 24 10:14:31 BST 2010

আনন্দ, আনন্দ ... উবুন্টুতে বসে লিখছি।

তারেক, সাইদ, আর মাহদি আমাকে উবুন্টু ইন্সটল করে দিয়ে গেছেন।
গত পরশু দিন। এখানে আলাপ হওয়ার পরের দিনই। ওঁরা তিন জনেই রোজা ছিলেন। তার মধ্যে
পাক্কা ছয় ঘণ্টা সময় দিয়েছেন। (সাঈদ তো সাপ্তাহিক ছুটির ফাঁকে রাজশাহীতে
এসেছিলেন। তারই মধ্যে আমার জন্য গেল তাঁর এতটা সময়।) পুরো সময়টা ওঁরা ছিলেন
হাসিমুখে। স্বপ্নের মতো সুন্দর ঘটনা। ওঁদের কাছে আমি কৃতজ্ঞ। ওঁদের বন্ধুত্ব
আয়ু বাড়িয়ে দেওয়ার মতো।

ভালোবাসা, আনন্দ আর কৃতজ্ঞতা জানানোর জন্য অস্থির হয়ে ছিলাম। কিন্তু, পরশু
সন্ধ্যায় ওঁরা যখন ফিরলেন, তখন আমাকেও ফিরতে হলো। রাতে আর লেখার সুযোগ পেলাম
না। পরদিন, গতকাল, ছিল রাবি 'সাম্প্রদায়িকতা ও সাম্রাজ্যবাদবিরোধী শিক্ষকফোরাম'
এর অনুষ্ঠান ছিল আগস্ট-বিদ্রোহের দিন পালনের জন্য। তার জন্য সকালে বসে একটা
জিনিস লিখতে হলো। ওখানে পড়ার জন্য। সুযোগ পেলাম আজ।

উবুন্টু জিন্দাবাদ।
স্বাধীন কম্পিউটার জিন্দাবাদ।

নিউটন