[Ubuntu-BD] FOSS Advocacy program on Electronic Media

Lenin doctortomorrow at gmail.com
Mon Nov 30 05:37:46 GMT 2009

2009/11/30 dark lord <darklord2007 at gmail.com>

> ভাল তবে এজন্য টিভি চ্যানেল কে কনভিন্স করবেন কিভাবে? আগে বিভিন্ন
> চ্যানেল আইটি প্রোগ্রাম দেখাতো এখন তো তাও দেখায় না। আর বিটিভি তে
> কম্পিউটার প্রতিদিন একটা প্রোগ্রাম দেখায় সেখানে আমাদের পরানপ্রিয় মোজ
> আঙ্কেল এর সুমধুর কন্ঠ শোনা যায়।
>
> তবে আপাতত আমি ইউটিউবে Vodcast(video podcast) suggest করতে পারি। মিডিয়া
> হিসেবে খুব একটা খারাপ না খরচের কথা বিবেচনা করলে
>
> এই চিন্তাটিও খারাপ না। আমরা স্বল্পখরচে ভিডিও তৈরি করতে পারি। সেগুলো
প্রয়োজনে সিডি/ডিভিডি করে উন্নত টিউটোরিয়াল বাজারে ছড়িয়ে দিতে পারি বা অন্তত
কমিউনিটি সমাবেশ করে বিক্রি করতে পারি।

তবে, টিভি অনুষ্ঠানের জন্য প্রভাবশালি প্রডিউসার বা প্রোগ্রাম পরিকল্পকের সাথে
কারো পরিচিতি থাকলে আমি নিজে কনভিন্স করার দায়িত্ব নিতে পারি।
এধরণের অনুষ্ঠানের কিন্তু যথেষ্ট সম্ভাবনা আছে এমনকি প্রচুর স্পন্সর পাবার
উপায়ও ভেবে বের করা যায়। দাতা সংস্থাগুলোর থেকেও সাহায্য নেওয়া যেতে পারে।
ক্যানোনিকালকেও জানানো যেতে পারে।

লেনিন