[Ubuntu-BD] interpid bug SKYPE

9el lenin at phpxperts.net
Wed Feb 4 07:24:47 GMT 2009

http://bit.ly/fnF1

এখানে জুনেল রহমান একটি সমাধান দিয়েছেন ইন্ট্রেপিড আইবেক্স এ স্কাইপ(Skype) এর
বাগ এড়িয়ে চলার। তার সমাধান থেকেই আরো একটু ঘাটাঘাটি করে আমার সমাধানটি পেলাম।

আমি এইচপি ৫২০ ল্যাপটপ ব্যবহার করি। ইন্টারনাল মাইক নেই এতে।

সাউন্ড কনফিগারেশন থেকে সবগুলো(sound in, sound out, ringing) সাউন্ড ডিভাইস
pulse করে দিন।
এবং Volume Control Dialog টি ওপেন করে, Preferences থেকে

  Recording Ext Mic এবং
  Switches  Ext Mic চয়েস করে নিন।
দেখুন রেকর্ডিং লেভেল অন্তত শূণ্য যেনো করা না থাকে।

এ পদ্ধতিতে স্কাইপ অন করার আগে killall pulseaudio কমান্ডটি প্রয়োগ করে
পালসঅডিও অফ করার প্রয়োজন নেই বরং পালসঅডিওকেই ব্যবহার করা হচ্ছে।