[ Ubuntu-BD ] গুগলের উন্মুক্তসোর্স ব্রাউজার- ক্রোম

Shahriar Tariq shahriar at linux.org.bd
Sat Sep 6 18:39:21 BST 2008

2008/9/6 Raihan Hasnain <raihanhasnain at gmail.com>

> আমি বলছি না যে সবাই ক্রোম ব্যবহার শুরু করুন। কিন্তু এটাও মনে রাথা দরকার যে
> ক্রোম কিন্তু ওপেনসোর্স।
> আর আমি অপেরা পছন্দ করি না (কোন কারন নাই, ২০০৪ এর পর কোন কারন ছাড়াই অপেরা
> ব্যবহার বন্ধ করে দিয়েছিলাম)

ক্রোম রিলিজের প্রথম ৯ ঘন্টার মধ্যেই সারাবিশ্বের ইন্টারনেট ব্যবহারকারীদের ১%
দখল করে নিয়েছে, প্রথম সপ্তাহের মধ্যে ২% ধরতে পারবে বলে মনে হয়। কিন্তু আমার
ব্যক্তিগতভাবে মনে হয় আসলে এখনও ক্রোম ব্যবহারের সময় আসেনি। ক্রোমের বেশকিছু
জিনিস ভালো লাগলেও ব্যবহার করার সময় নিজেকে বদ্ধ ঘরের মধ্যে মনে হয়েছে, কেনো
তার সঠিক উত্তর দিতে পারবো না। আর এটা এখনও বেটা ভার্সন অনেক কিছু যুক্ত হবে
আবার কাটছাটও হতে পারে কিছু। পরিমেষে অসাধারন একটি ব্রাউজার হয়ে উঠবে
নিঃসন্দেহে। কিন্তু লিনাক্স ভার্সন যতোদিন না আসবে এবং যতদিন না মনে হবে "হুম
ফায়ারফক্সের চেয়ে বেশি জিনিস পাচ্ছি ক্রোমে" ততদিন আমি ফায়ারফক্সেই আছি।

-শাহরিয়ার