[Ubuntu-BD] How to report a bug in Probhat layout (in Intrepid Ibex)

Shahriar Tariq shahriar at linux.org.bd
Mon Oct 13 18:13:47 BST 2008

আমি কিছুদিন ধরে ভার্চুয়ালবক্সে ইন্ট্রাপিড আইবেক্স ব্যবহার করছি। কিন্তু
সমস্যা হচ্ছে ইন্ট্রাপিড আইবেক্সে প্রভাত লেআউটে যুক্তাক্ষর লেখা যাচ্ছে না।
"ক্স (ক+্+স)" লিখতে গেলে আসে কেবল "ক" । আবার র-ফলা য-ফলার ক্ষেত্রেও একই কাজ
হচ্ছে। মনে হচ্ছে " ্ " (/) কোন ভাবে বাদ পরেছে।

এই সমস্যাটা যদি কেউ রিপোর্ট না করেন তাহলে ঠিক করা হবে না। তখন বেশ সমস্যায়
পরতে হবে। আমি জানতে চাচ্ছি আর কেউ এরকম সমস্যায় পরেছেন নাকি আর প্রভাতসহ xkb
(xkb-data) প্যাকেজটি ইন্ট্রাপিডের (অথবা উবুন্টুর) জন্য কে বা কারা প্যাকেজ
করেছেন। তাহলে তাদের গোচরে আনা সম্ভব।

আমি জানি লঞ্চপ্যাডে বাগ রিপোর্ট করা যায় কিন্তু সমস্যা হচ্ছে যুক্তাক্ষরের এই
সমস্যাটা একজন বাঙ্গালী যতো সহজে বুঝবেন আরেকজন অবাঙ্গালীকে বোঝানো খুবই কঠিন।
তাই যদি প্যাকেজটি বা লেআউটটি কোন বাঙ্গালী ইন্ট্রাপিডের জন্য প্যাকেজিং করে
থাকে তাহলে খুব সুবিধা হয়।

কোন পরামর্শ দিক নির্দেশনা??

(আচ্ছা আর কেউ কি এই সমস্যায় পরেছেন??)