[Ubuntu-BD] Help for Ubuntu Manual

Shahriar Tariq shahriar at linux.org.bd
Sat Nov 15 07:39:43 GMT 2008

On Sat, Nov 15, 2008 at 1:04 AM, Raihan Hasnain Rahman <
raihanhasnain at gmail.com> wrote:

> আমি লিনাক্স মিন্ট-এর ম্যানুয়াল বাংলা করেছিলাম। যেখানে মিন্ট-এর জায়গায়
> উবুন্টু লিখলেই উবুন্টুর ম্যানুয়াল হয়ে যায়। তবে সমস্যা ২টি।
> ১. আমি পুরাপুরি শেষ করতে পারিনি। ৬০% বা বেশি করা হয়েছে মাত্র।
> ২. আমার বাংলাতে অনেক ভুল আছে, সেটা ঠিক করতেই হবে।
>
> যেহেতু এটা আমি এখনো মিন্টকে দেই নাই, এটা এখনো আমার মালিকানায় আছে! সুতরাং
> যদি আমি এটা দিয়ে কোন সাহায্য করতে পারি আমাকে জানাবেন।

আপনার ইচ্ছার জন্য ধন্যবাদ।

মিন্ট উবুন্টু থেকে আসলেও সাধারনত সামান্য কিছু পার্থক্য থাকে, (যেমন থিম ফিচার
ইত্যাদি) এখন সমস্যা হচ্ছে একজন ব্যবহারকারী মিন্টের ম্যানুয়াল পড়ে উবুন্টু
সম্পর্কে কতোখানি সাহায্য পাবেন তা নির্নয় করতে হবে। আপনি পাঠিয়ে দিন তাহলে
আমরা দেখতে পারি :)

ভাই নাই মামার চেয়ে কানা মামা ভালো। ৬০% বা খারাপ কি??

বাংলা ভুল থাকতেই পারে সেটা কোন সমস্যা নয়। আমাদের একজন প্রুফ রিডার আছেন যিনি
বাংলা বানান ও ব্যকরণ নিয়ে কিছুটা জানেন। তাই ভুল হলেও সমস্যা নেই নিশ্চিন্তে
পাঠিয়ে দিন :)

--
শাহরিয়ার